Thursday , February 9 2023
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / সারাদেশ / উখিয়ায় ২ রোহিঙ্গাকে গুলি করে হত্যা

উখিয়ায় ২ রোহিঙ্গাকে গুলি করে হত্যা

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়া ক্যাম্পে দুই রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে ক্যাম্প ১৫-এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড়ের ঢালে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহতরা হলেন- ক্যাম্প ১৫-এর সি ব্লকের হেড মাঝি আবু তালেব ও সি-৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেন। বিষয়টি নিশ্চিত করেছেন ৮-এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন।

তিনি বলেন, মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে ক্যাম্প-১৫-এর সি-৯ ব্লকের সমতল হতে ১৫০ ফুট ওপরে দুর্গম পাহাড়ের ঢালে আছিয়া বেগমের শেড নং-১০১০-এর সামনে দুষ্কৃতকারীদের গুলিতে ওই দুই রোহিঙ্গা নেতা গুরুতর আহত হন। তাদের জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে সৈয়দ হোসেন নামে একজনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আবু তালেব নামে অপরজনের অবস্থাও আশঙ্কাজনক হওয়ায় তাকে কুতুপালং হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে কুতুপালং এমএসএফ হাসপাতালে পৌঁছালে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

পুলিশ কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে জানা যায় পূর্বশত্রুতার জের ধরে ৮-১০ দুষ্কৃতকারী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন (গলায় একটি গুলি) এবং আবু তালেবকে (গলায় দুটি, বুকের পাঁজরে একটি) গুলি করে পালিয়ে যান। ক্যাম্পে ব্লক রেইড এবং অভিযান অব্যাহত রয়েছে। হত্যাকারীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।