সকল মেনু

এবার মিস ইউনিভার্সে যাচ্ছেন মিসেসরাও

ডেস্ক : মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অবিবাহিত ও সন্তান হয়নি এমন নারীদেরই আমন্ত্রণ জানানো হতো। প্রচলিত এ বন্ধনীর দরুন অনেক সুন্দরীই এ প্রতিযোগিতায় অংশগ্রহণের স্বপ্ন পূরণ হয়নি। এবার সে নিয়ম বদলে ফেলছে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ। নতুন ২০২৩ সালে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতার ৭২তম আসর থেকে এতে অংশ নিচ্ছেন মিসেসরাও। তবে বয়সের ক্ষেত্রে (১৮ থেকে ২৮ বছর) বন্ধনীর কোনো পরিবর্তন হবে না। এ তথ্য জানিয়েছে দ্য ইনসাইডার। ইতোমধ্যে প্রতিযোগিতার ২০২২ সালের ডিসেম্বরে অনুষ্ঠিতব্য আসরের কার্যক্রম শুরু হয়েছে। ৭০ বছরের রীতি ভেঙে ঐতিহাসিক এ সিদ্ধান্ত বিষয়ে মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজকরা জানিয়েছেন, আমরা বিশ্বাস করি, যে কোনো নারীর ব্যক্তিগত সিদ্ধান্ত যেন তার জীবনের সাফল্যের ক্ষেত্রে বাধা হতে পারে না। একজন সাবেক বিজয়ী এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেছেন, দারুণ, সময়োপযোগী সিদ্ধান্ত’। শুক্রবার নিয়ম পরিবর্তন বিষয়ক মেমোটি জাতীয় পরিচালকদের কাছে পৌঁছেছে।

২০২০ সালের মিস ইউনিভার্স মুকুট বিজয়ী আন্দ্রেয়া মেজা বলেন, ‘আমি সত্যিই অভিভূত। পরিবর্তিত নিয়মটি খুবই ভালো লাগল। তিনি বলেন, ‘এখন সমাজে নারী নেতৃত্বের সময়। পুরুষদের আধিপত্য ভাঙাটা জরুরি। সেক্ষেত্রে নারীদের উন্নয়নে বাধা হয়ে দাঁড়ায় এমন আইন বা নিয়মগুলোর বদলও জরুরি। মেক্সিকোসুন্দরী মেজা বলেন, অনেক মহিলা আছেন যারা অল্প বয়সে বিয়ে করেছেন বা তাদের ২০-এর দশকের প্রথম দিকে বাচ্চা হয়েছে এবং তাদের স্বপ্ন মিস ইউনিভার্সে অংশ নেওয়া। কিন্তু নিয়ম মানতে গিয়ে তারা সে স্বপ্ন পূরণে ঝাঁপ দিতে পারেননি। এখন নিয়ম পরিবর্তনের কারণে সেই মহিলারা বিনোদন সেক্টরে নেতৃত্ব প্রতিষ্ঠা করতে তাদের ক্যারিয়ার শুরুর স্বপ্ন আবারও দেখতে পারবেন। মুকুট বিজয়ের কয়েক ঘণ্টা পর দাবি উঠেছিল মেজা ছিলেন বিবাহিত। যার গায়ে লেখা ছিল ০৩-০৯-২০১৯। ছবিটি বিষয়ে মেজা তখন দাবি করেছিলেন, চিহুয়াহুয়ার অফিসিয়াল ট্যুরিজম ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে কাজ করার সময় ওই ছবি তোলা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top