সকল মেনু

সিরিয়ার বাজারে ভয়াবহ রকেট হামলা, শিশুসহ নিহত ১৫

ডেস্ক : সিরিয়ার উত্তরাঞ্চলের বাজারসহ অন্য এক স্থানে হামলায় ১৯ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিহতের খবর দিয়েছে একটি যুদ্ধ পর্যবেক্ষক সংস্থা। শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, শুক্রবার (১৯ আগস্ট) তুরস্কের নিয়ন্ত্রিত সীমান্ত শহর আল বাব এ প্রেসিডেন্ট বাশার আল আসাদ সরকারের বাহিনীর কামানের গোলায় এক শিশুসহ ১৫ জন নিহত হন। আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন। সেখানকার একটি বাজারে হামলাটি হয়। কুর্দি নিয়ন্ত্রিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেসের (এসডিএফ) মুখপাত্র বাহিনী এই ঘটনায় জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে। এসডিএফের মিডিয়া বিভাগের প্রধান ফরহাদ শামি বলেন, শুক্রবারের হামলার ব্যাপারে তারা কিছুই জানেন না।

এএফপি তাদের প্রতিবেদনে বলছে, একটি বাজারে হামলা হলে বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়। অনেককে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে। উত্তর ও উত্তরপূর্বাঞ্চলের কিছু অংশ সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ) এর নিয়ন্ত্রণে। সেখানে থাকা কুর্দি গোষ্ঠীদের সঙ্গে তাদের প্রায় সময় সংঘর্ষের খবর পাওয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top