Friday , September 30 2022
প্রচ্ছদ / বিশ্ব / সন্ত্রাসবাদের মামলায় গ্রেপ্তার হতে পারেন ইমরান খান

সন্ত্রাসবাদের মামলায় গ্রেপ্তার হতে পারেন ইমরান খান

ডেস্ক : পাকিস্তানের বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করতে পারে দেশটির পুলিশ। বিচারক ও পুলিশ কর্মকর্তাদের প্রকাশ্যে হুমকি দেয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ইসলামাবাদের মারগাল্লা থানায় সন্ত্রাসবিরোধী আইনের সাত নম্বর ধারায় এফআইআর দায়ের করা হয়েছে তার নামে। এ ঘটনার পরপরই পিটিআই শীর্ষ নেতারা আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন নেতাকর্মী ও ইমরান সমর্থকদের।

সোমবার (২২ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি। সংবাদমাধ্যম বলছে, ফেডারেল রাজধানী ইসলামাবাদের অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেয়ার অভিযোগে ইসলামাবাদ সদর ম্যাজিস্ট্রেট আলী জাভেদের অভিযোগে পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়।

ইমরানের বিরুদ্ধে ঘৃণাত্মক বক্তৃতা এবং সেনাবাহিনী, পুলিশ ও বিচার বিভাগের বিরুদ্ধে বিদ্রোহ উসকে দেয়ার জন্য একজন বাসিন্দার কাছ থেকে একটি লিখিত অভিযোগ পাওয়ার কয়েক ঘণ্টা পর এফআইআরটি দায়ের করা হয়। এফআইআরে বলা হয়েছে, পুলিশ ও বিচার বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তাদের আতঙ্কিত করার জন্য পিটিআই প্রধান ইসলামাবাদের অতিরিক্ত দায়রা জজকে হুমকি দিয়েছেন, যাতে তারা তাদের দায়িত্ব পালন করতে না পারে এবং পিটিআই-এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া থেকে বিরত থাকে। এফআইআর দায়ের হওয়ার পর যেকোনো সময় ইমরান খানকে গ্রেপ্তার করা হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

এদিকে পিটিআইয়ের এক শীর্ষ নেতা ফায়াদ চৌধুরী টুইট বার্তায় বলেন, ইমরান খানের বানি গালা বাসভবনে নেতাকর্মীদের জড়ো হওয়ার আহ্বান জানান তিনি। সেসময় সেখানে বেশকিছু নেতাকর্মী উপস্থিত রয়েছেন বলেও জানান দলের এই নেতা।

পিটিআই ভাইস-চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বলেন, যদি ইমরান খান গ্রেপ্তার হয় তবে তার দল প্রস্তুত রয়েছে আন্দোলনে নামতে। তিনি আরও বলেন, জোট সরকার দলীয় প্রধানকে গ্রেপ্তার করার পরিকল্পনা করছে বলে তারা আশঙ্কা করছেন। ইমরানই তাদের ভরসা বলেও জানান তিনি। যড়যন্ত্রকারীদের পরিণতি ভোগ করতে হবে বলেও হুঁশিয়ারি দেন মাহমুদ কুরেশি।

একইভাবে, পিটিআই নেতা ফারুখ হাবিব ও হাম্মাদ আজহারও ইমরানকে গ্রেপ্তার করার জন্য ‘আমদানি করা সরকারের’ প্রচেষ্টা ব্যর্থ করতে কর্মীদের ফয়সালাবাদ এবং লাহোরের লিবার্টি চৌ এলাকায় জড়ো হওয়ার আহ্বান জানান।