Friday , September 30 2022
প্রচ্ছদ / খেলা / ডমিঙ্গোর বিদায়!

ডমিঙ্গোর বিদায়!

দিনের শেষে ডেস্ক : বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পদত্যাগের গুঞ্জন উঠেছে। টি-টোয়েন্টির দায়িত্ব হারানোর পর থেকেই এটি শোনা যাচ্ছে। যদিও এ বিষয়ে যোগাযোগ করা হলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ নিয়ে তাদের কাছে কোনো তথ্য নেই বলে জানিয়েছে। গতকাল দক্ষিণ আফ্রিকা থেকে ফোনে বাংলাদেশের একটি গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন বলে জানা গেছে। দেশে ফিরে পরিবারের সঙ্গে কথা বলে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি ডমিঙ্গোর।

যদিও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে বলা হচ্ছে, চুক্তি অনুযায়ী ডমিঙ্গো এখনও প্রধান কোচ। গতকাল পর্যন্ত ডমিঙ্গোর কাছ থেকে পদত্যাগপত্র পায়নি বলেও জানায় বিসিবি।

বাংলাদেশে ভালো সময় যাচ্ছিল না ডমিঙ্গোর। জাতীয় দল-সংশ্নিষ্ট একজন জানান, কোচিং স্টাফ ও ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছিল তার। পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গেও দূরত্ব তৈরি হয়েছিল নানা ইস্যুতে। দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকা ফেরার সময় ভিন্ন ভিন্ন ফ্লাইটে যাতায়াত করতেন দু’জনে।

বিসিবি থেকে অভিযোগ তোলা হয়েছে, ডমিঙ্গোর একক কর্তৃত্ব কোচিং স্টাফের বাকিরা মেনে নিতে পারছিলেন না। জাতীয় দল নিয়ে তার উদাসীনতা বেড়ে যাওয়ায় ক্রিকেটাররাও বিরক্ত ছিলেন।

মূলত ডমিঙ্গো বিদায়ের গুঞ্জন শুরু হয়েছিলো গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভয়াবহ ভরাডুবির পর থেকে। সেবার সুপার টুয়েলভে সব ম্যাচ হারের পাশাপাশি স্কটল্যান্ডের বিপক্ষেও জিততে পারেনি বাংলাদেশ। তাই গুঞ্জন ছড়িয়েছিল চাকরি হারাতে চলেছেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

কিন্তু চুক্তির মারপ্যাঁচে তখন ডোমিঙ্গোকে ছাঁটাই করতে পারেনি বিসিবি- এমন কথাই শোনা গেছে বোর্ডের সূত্র থেকে। পরে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে ওয়ানডে সিরিজ জিতে পরিস্থিতি অনেকটাই নিজের পক্ষে নিয়ে এসেছিলেন ডোমিঙ্গো।

তবে এবার নিজ থেকেই সরে যাচ্ছেন এ প্রোটিয়া কোচ। এরই মধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন বিসিবির সঙ্গে আর থাকছেন না তিনি। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও সিদ্ধান্ত আসেনি।