Friday , September 30 2022
প্রচ্ছদ / খেলা / টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন মুশফিক

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন মুশফিক

ডেস্ক : সদ্য হতাশায় ডুবে এশিয়া কাপ থেকে বাদ পড়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। দেশে ফেরার একদিন পরই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সম্প্রতি মুশফিকুর রহিমের ধীর গতির পারফর্মেন্সের কারণে টি-টোয়েন্টি দলে তার জায়গা বেশ নড়বড়ে হয়ে যায়। এর আগের জিম্বাবুয়ে সফরেরও টি-টোয়েন্টি দলে ছিলেন না, তাকে ‘বিশ্রাম’ দেয়ার কথা জানিয়েছিলো।

তবে এশিয়া কাপ দিয়ে আবার ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটের দলে ফিরেছিলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার। কিন্তু আশানুরূপ ফল করতে পারেনি। ব্যাট হাতে এবং উইকেটের পিছনে ফিল্ডিংয়েও ছিলেন ব্যর্থ। দুই ম্যাচ মিলিয়ে রানের খাতায় যোগ করেছেন মাত্র ৫ রান।

এশিয়া কাপ থেকে বাদ পড়ে দেশে ফেরার একদিন পরই রোববার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে অবসরের ঘোষণা দেন মুশফিক। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভাল এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুণ্ঠ সমর্থন আমার প্রেরণা। টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো।

মুশফিক আরও যোগ করেন, আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরও কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

মুশফিকুর রহিম ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের ক্যারিয়ার শুরু করেন। টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে দীর্ঘতম ক্যারিয়ারের ইতি টানার আগে ১৬ বছরে ১০২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। রান করেছেন ১,৫০০।