Friday , September 30 2022
প্রচ্ছদ / বিনোদন / শহিদ মিনারে গাজী মাজহারুল আনোয়ারকে শেষ শ্রদ্ধা

শহিদ মিনারে গাজী মাজহারুল আনোয়ারকে শেষ শ্রদ্ধা

প্রতিবেদক : কিংবদন্তী গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের প্রতি শেষ শ্রদ্ধা জানানোর জন্য আজ বেলা ১১টায় তাঁর মরদেহ কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হয়। সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়। এ সময় দেশের নানা স্তরের মানুষ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের পক্ষে অসিম কুমার উকিল, আফজাল হোসেন, বিএনপির পক্ষ থেকে অ্যাডভোকেড ছালাম, মীর সরাফত আলী সফু, সেক্টর ফোরাম, বাংলাদেশ মিউজিক ফোরাম, জাসাস, চলচ্চিত্র প্রদর্শক সমিতি, গীতিকার সংঘ। এ ছাড়া সাবিনা ইয়াসমিন, শেখ সাদি খান, মনির খান, নকিব খান, কুমার বিশ্বজিৎ, মীর্জা আব্দুল খালেকসহ অনেকে।

শ্রদ্ধা জানানো শেষে গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নেওয়া হয় তার দীর্ঘদিনের কর্মস্থল বিএফডিসিতে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে তার দ্বিতীয় জানাজা। জানাজা শেষে বনানী কবরস্থানে মায়ের কবরে সমাহিত হবেন তিনি।
গতকাল সকালে না ফেরার দেশে চলে যান এই কিংবদন্তী। তাঁর মরদেহ রাখা হয়েছিল হিমঘরে। অপেক্ষা ছিল মেয়ে দিঠির বিদেশ থেকে আসার। তিনি কাল রাতেই দেশে ফিরেছেন। গাজী মাজহারুল আনোয়ার ১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি থানার তালেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।