সকল মেনু

কেনিয়ায় নদীতে পড়লো বাস, নিহত ২৪

ডেস্ক : পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ার মধ্যাঞ্চলে সেতু পার হওয়ার সময় একটি যাত্রীবাহী বাস ছিটকে নদী পড়ে ২৪ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। সোমবার কেনিয়ার সংবাদমাধ্যমের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এ ঘটনায় কেনিয়ার ডেইলি নেশন এবং স্ট্যান্ডার্ড সংবাদপত্র জানিয়েছে, রোববার সন্ধ্যায় দেশটির থারাকা নিথি কাউন্টিতে ভয়াবহ এই সড়ক দুর্ঘটনা ঘটে। এসময় মডার্ন কোস্ট কোম্পানির ওই বাসটি মেরু শহর থেকে বন্দর শহর মোম্বাসার দিকে যাওয়ার পথে নিথি ব্রিজ থেকে ৪০ মিটার নিচে নদী উপত্যকায় পড়ে যায়।

রাষ্ট্রীয় মালিকানাধীন কেবিসি টেলিভিশনের খবর অনুযায়ী, বাসটি মেরু শহর থেকে উপকূলীয় শহর মোম্বাসার দিকে যাচ্ছিলো। পথিমধ্যে এই দুর্ঘটনাটি ঘটে। জীবিতদের সন্ধান এবং মৃতদেহ উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

কাউন্টি কমিশনার নোবার্ট কোমোরাকে উদ্ধৃত করে ডেইলি নেশন জানিয়েছে, আমরা দুঃখের সাথে জানাচ্ছি… মেরু – নাইরোবি হাইওয়ের পাশে কুখ্যাত নিথি নদীর সেতুতে একটি ভয়াবহ বাস দুর্ঘটনায় আমরা ২৪ জনকে হারিয়েছি।

কোমোরা আরও বলেছেন, প্রাথমিক তদন্তে বাসের ব্রেক সংক্রান্ত ত্রুটির কারণে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top